ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

Advertisement
Advertisement

নেপালকে বিধ্বস্ত করে পাকিস্তানের এশিয়া কাপ সূচনায় বাবরের আরেকটি রেকর্ড

প্রকাশিত: ২৩:৩৬, ৩০ আগস্ট ২০২৩

আপডেট: ০৯:০০, ৩১ আগস্ট ২০২৩

নেপালকে বিধ্বস্ত করে পাকিস্তানের এশিয়া কাপ সূচনায় বাবরের আরেকটি রেকর্ড

এশিয়া কাপে উড়ন্ত সূচনা করল স্বাগতিক পাকিস্তান। মুলতানে উদ্বোধনী ম্যাচে টুর্নামেন্টের নবাগত দল নেপালকে বিধ্বস্ত করে বাবর আজমরা। পাকিস্তান জিতেছে ২৩৮ রানে। লক্ষ্য তাড়া করতে নেমে নেপাল নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৩.৪ ওভারে থামে ১০৪ রান করে। এর আগে টসে জিতে দুই সেঞ্চুরিতে পাকিস্তান করে ৬ উইকেটে ৩৪২ রান।

এদিকে দেশের শুভ সূচনার দিনে ওয়ানডেতে দ্রুততম ব্যাটার হিসেবে পাঁচ হাজার রান করার পথে হাশিম আমলার রেকর্ড ভেঙে দিয়েছিলেন বাবর আজম। আমলার আরেকটি রেকর্ড নিজের করে নিয়েছেন এই পাকিস্তানি ব্যাটার।

মুলতানে এবারের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নবাগত নেপালের বিপক্ষে দলের প্রয়োজনীয় মুহূর্তে ওয়ানডে ক্যারিয়ারের ১৯ তম সেঞ্চুরি করেছেন বাবর। দ্রুততম ব্যাটার হিসেবে সময়ে এ সংখ্যক সেঞ্চুরি পেলেন পাকিস্তানি অধিনায়ক। আগের এই রেকর্ডটি ছিল আমলার।

আরও পড়ুন: বাংলাদশে আছে বিশ্বসেরা অলরাউন্ডার, নেই কোনো তারকা

বাবরের এই রেকর্ড গড়তে লেগেছে ১০২ ইনিংস। আর আমলার লেগেছিল ১০৪ ইনিংস। আর এক সেঞ্চুরি পেলেই পাকিস্তানের কিংবদন্তি ব্যাটার সাঈদ আনোয়ারের রেকর্ডেও ভাগ বসাবেন বাবর। ওয়ানডেতে ১৯ সেঞ্চুরি পেতে বিরাট কোহলির লেগেছিল ১২৪ ইনিংস, ডেভিড ওয়ার্নারের ১৩৯ ও এবিডি ভিলিয়ার্সের ১৭১।

এ ছাড়া আজকের ম্যাচ দিয়ে আরও বেশ কয়েকটি মাইলফলকও ছুঁয়েছেন বাবর। ১২৪ রানে চতুর্থ উইকেট হারানোর পর ইফতিখার আহমেদের সঙ্গে পঞ্চম উইকেটে ২১৪ রানের জুটি গড়েন বাবর। যা এশিয়া কাপের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ রানের জুটি, আর পাকিস্তানের মাটিতে সর্বোচ্চ। এশিয়া কাপে যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটিতে আগের দুটিও পাকিস্তানের।

Advertisement
Advertisement

Warning: Undefined variable $sAddThis in /mnt/volume_sgp1_05/dikdorshon/public_html/details.php on line 531