ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

Advertisement
Advertisement

সেনাবাহিনীর শীর্ষ পদে রদবদল

প্রকাশিত: ১৯:১৯, ৬ আগস্ট ২০২৪

আপডেট: ১৯:২৬, ৬ আগস্ট ২০২৪

সেনাবাহিনীর শীর্ষ পদে রদবদল

সেনাবাহিনী

আজ মঙ্গলবার (৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। বাংলাদেশ সেনাবাহিনীর শীর্ষ পদে রদবদল করা হয়েছে। মেজর জেনারেল জিয়াউল আহসানকে চাকরি হতে অব্যাহতি দেওয়া হয়েছে।

দুই-তারকা মেজর জেনারেল জিয়াউল জাতীয় টেলিযোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্রের মহাপরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন। তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ায় মহাপরিচালকের শূন্য পদে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান। প্রসঙ্গত, মেজর জেনারেল জিয়ার বিরুদ্ধে ফোনে আড়িপাতা এবং গুপ্তহত্যায় শেখ হাসিনা সরকারকে মদত দেওয়ার সরাসরি অভিযোগ তুলেছিলেন আন্দোলনকারী পড়ুয়া ও বিরোধী নেতারা।

এছাড়া, রদবদল হওয়া অন্যান্যদের মধ্যে- লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমের চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে, লেফটেন্যান্ট জেনারেল মো. মজিবুর রহমানকে জিওসি আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড, লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরীকে সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীমকে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ শাহীনুল হককে কমান্ড্যান্ট এনডিসি এবং মেজর জেনারেল আ স ম রিদওয়ানুর রহমানকে এনটিএমসি'র মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531