ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

Advertisement
Advertisement

নির্বাচনী তহবিলে চাঁদা তোলার রেকর্ড গড়লেন কমলা হ্যারিস

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:০৪, ২৬ আগস্ট ২০২৪

নির্বাচনী তহবিলে চাঁদা তোলার রেকর্ড গড়লেন কমলা হ্যারিস

কমলা হ্যারিস

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস চাঁদা তোলার ক্ষেত্রে এরই মধ্যে বড় ধরনের সাফল্য পেয়েছেন। দেশটির প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে এক মাসের কিছু আগে তিনি নাম লিখিয়েছেন। এই সময়ের মধ্যে তিনি ৪৫ কোটি ডলার চাঁদা তুলেছেন, যে অর্থের একটি উল্লেখযোগ্য অংশ এসেছে গত সপ্তাহে।

কমলা হ্যারিস বর্তমানে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট। গত সপ্তাহে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে তাঁর প্রার্থিতা চূড়ান্ত হয়েছে। ওই সম্মেলনের সময় থেকেই বড় পরিমাণে চাঁদা আসা শুরু হয় বলে জানিয়েছে কমলা হ্যারিসের প্রচারণা শিবির। রয়টার্স জানিয়েছে, কেবল গত সপ্তাহে আসা চাঁদার পরিমাণ ছিল ৮ কোটি ২০ লাখ ডলার।

কমলা হ্যারিসের প্রচারণা ব্যবস্থাপক জেন ও’মেলি ডিলন এক বিবৃতিতে বলেছেন, ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে আসা এই বিপুল অর্থ কমলা হ্যারিসের প্রার্থিতার ব্যাপারে আগ্রহের বিষয়টির দিকে ইঙ্গিত করছে। তিনি বলেন, ‘কোনো প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় এই সময়ের মধ্যে এত বিপুল পরিমাণ অর্থ এর আগে কেউ তুলতে পারেননি।’

গত ২১ জুলাই প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ান। জুনের ২৭ তারিখে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি টেলিভিশন বিতর্কে খুবই খারাপ করার পর তাঁর সক্ষমতা নিয়ে প্রশ্ন ওঠে। এরপর তিনি প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস প্রেসিডেন্ট নির্বাচনে দলের প্রার্থী হন।

কমলা হ্যারিসের প্রার্থিতা ইতিমধ্যে যে আলোড়ন তৈরি করেছে, তাতে ট্রাম্প অনেকটাই ম্লান হয়ে পড়েছেন। গণমাধ্যমের নজর ধরে রাখতেও রীতিমতো হিমশিম খাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট।

চলতি সপ্তাহে হ্যারিস ও তাঁর ভাইস প্রেসিডেন্ট প্রার্থী টিম ওয়ালজ তাঁদের প্রচারণা চালাবেন জর্জিয়া অঙ্গরাজ্যে। এটি হবে বাসে করে প্রচারণা। আগামী ৫ নভেম্বর যে নির্বাচন হতে চলেছে, তাতে এই রাজ্যের গুরুত্ব বেড়েই চলেছে। সে কারণে ডেমোক্র্যাট শিবির জর্জিয়া রাজ্যে তাদের প্রার্থীর পক্ষে সমর্থন বাড়ানোর চেষ্টা করছে।

Advertisement
Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_05/p1kq0rsou/public_html/details.php on line 531