Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /mnt/volume_sgp1_05/dikdorshon/public_html/common/config.php on line 154
শারজায় আজ পরীক্ষা দিতে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

Advertisement
Advertisement

শারজায় আজ পরীক্ষা দিতে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:১৪, ৫ অক্টোবর ২০২৪

শারজায় আজ পরীক্ষা দিতে ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

একেকটি ম্যাচকে একেকটি পরীক্ষাই ধরছেন মেয়েরা। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের চার ম্যাচের প্রথম পরীক্ষাটি অবশ্য সহজই ছিল বাংলাদেশ দলের জন্য। স্কটল্যান্ডের বিপক্ষে শতভাগ সাফল্য ধরে রেখে বিশ্বকাপে ১০ বছর পর জয়ের দেখা পেয়েছেন নিগার সুলতানারা। কিন্তু এবার প্রতিপক্ষ বেশ কঠিন।

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতের শারজায় আজ এই পরীক্ষা দিতে নামবেন মেয়েরা।

সেমিফাইনালের পথে হাঁটতে এই ‘ইংরেজি’ পরীক্ষার কঠিন চ্যালেঞ্জ নিতেও প্রস্তুত বাংলাদেশ। অলরাউন্ডার জাহানারা আলম সেই কথাই শোনালেন, ‘যেহেতু আমরা প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি, দুটি ম্যাচ জিতলে হয়তো সেমিফাইনালের কাছাকাছি পৌঁছতে পারব।

আমাদের হাতে তিনটা পথ খোলা আছে, আমরা প্রথম সুযোগটা নেব। ইংল্যান্ডের সঙ্গেও যদি আমরা ভালোভাবে উতরে যেতে পারি, তাহলে আমাদের কাজ অনেক সহজ হয়।’ দুই দলের শক্তিমত্তায় এতটাই ফারাক যে এযাবৎ বাংলাদেশের বিপক্ষে দ্বিপক্ষীয় কোনো সিরিজ খেলেননি ইংল্যান্ডের মেয়েরা। এই সংস্করণে ২০১৪, ২০১৬ ও ২০১৮ বিশ্বকাপে যে তিনবার মুখোমুখি হয়েছে দুই দল, সেখানে সব কটিই বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

এবার এই পরিসংখ্যান বদলাতে চান টপ অর্ডার ব্যাটার সোবহানা মোস্তারি, ‘ইংল্যান্ড বরাবরই ভালো দল। তার পরও আমরা আশাবাদী। আমরা আগামীকাল (আজ) নিজেদের সর্বোচ্চটুকু দেব। সেমিফাইনালে যাওয়ার জন্য ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি অবশ্যই আমাদের ভাবনায় আছে, যেন জিততে পারি।’

ইংল্যান্ড যতই শক্তিশালী দল হোক, নির্দিষ্ট দিনে নিজেদের মেলে ধরতে পারলে ফলাফল বদলে দেওয়া সম্ভব বলে মনে করছেন জাহানারা, ‘সবাই ভাবছে ইংল্যান্ড বিশেষ কিছু করবে।

কিন্তু নির্দিষ্ট একটা দিন আপনারও দিন। আপনি যদি সেই ম্যাচে ভালো করতে পারেন, তাহলে কেউ জানে না কী ধরনের ফলাফল হতে পারে।’
এই ম্যাচে নামার আগে বাংলাদেশ দলের দুশ্চিন্তা ব্যাটিং বিভাগ নিয়ে। দীর্ঘদিন ধরেই ধারাবাহিকতা নেই সাথী রানি, মুর্শিদা খাতুনদের ব্যাটে। স্কটল্যান্ডের বিপক্ষে সোবহানা রান পেলেও ইনিংস বড় করতে পারেননি। তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েও মাত্র ১১৯ রানে থামে বাংলাদেশের ইনিংস। সেই ম্যাচে দারুণ বোলিংয়ের জন্য ম্যাচসেরা হওয়া রিতু মনি এবারও বোলারদের ওপর আস্থা রাখছেন। তবে ব্যাটারদেরও দায়িত্ব নিতে হবে বলে মন্তব্য করেন তিনি, ‘ব্যাটাররা যদি ভালো একটা সংগ্রহ দাঁড় করাতে পারে, তাহলে জয় আমাদের দিকেই আসবে।’

Advertisement
Advertisement

Warning: Undefined variable $sAddThis in /mnt/volume_sgp1_05/dikdorshon/public_html/details.php on line 531