Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /mnt/volume_sgp1_05/dikdorshon/public_html/common/config.php on line 154
নতুনদের সুযোগ দিতে অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর

ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

Advertisement
Advertisement

নতুনদের সুযোগ দিতে অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:০৬, ৮ অক্টোবর ২০২৪

নতুনদের সুযোগ দিতে অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর

আন্তর্জাতিক টি২০ থেকে অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) দিল্লিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি২০ ম্যাচকে সামনে রেখে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ফরম্যাট থেকে অবসরের কথা জানান মাহমুদউল্লাহ। নতুনদের সুযোগ দিতে এখনই সরে যাওয়ার সেরা সময় বলে জানিয়েছেন তিনি। এর আগে টেস্ট ক্রিকেটকে অবসর বলেছেন তিনি।

২০২১ সালের জুলাইতে টেস্ট থেকে সরে দাঁড়ান মাহমুদউল্লাহ। এবার টি২০-কে বিদায় বললেও আপাতত আরও কিছুদিন ওয়ানডে ফরম্যাটে দেখা যাবে তাকে। ধারণা করা হচ্ছে, ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি খেলে বিদায় নেবেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি২০তে দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক মাহমুদউল্লাহ রিয়াদ। ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কুড়ি ওভারের ক্রিকেটে যাত্রা শুরু হয় তার। এরপর এখন পর্যন্ত ১৩৯ ম্যাচে রিয়াদ করেছেন ২ হাজার ৩৯৫ রান।

মাহমুদউল্লাহ রিয়াদের অধীনে ২০২১ টি২০ বিশ্বকাপে অংশ নেয় বাংলাদেশ। এই ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়কও তিনি। তার নেতৃত্বে ৪৩ ম্যাচে ১৬টি জয় পায় টাইগাররা। অধিনায়ক হিসেবে তার সমান ১৬টি জয় আছে সাকিব আল হাসানেরও।

Advertisement
Advertisement

Warning: Undefined variable $sAddThis in /mnt/volume_sgp1_05/dikdorshon/public_html/details.php on line 531